ট্রাম্পের যৌন কেলেঙ্কারি ফাঁস

31

এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরো একটি যৌন কেলেঙ্কারির খবর ফাঁস হলো। এ বার ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শ্লীলতাহানি ও যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন মার্কিন লেখিকা জিন ক্যারল।

নিজের লেখা একটি বইয়ে নিউইয়র্কের এই লেখিকার দাবি, প্রায় দু’দশক আগে একটি শপিং মলের ড্রেসিং রুমে তার শ্লীলতাহানি করেন ট্রাম্প। ওই বই প্রকাশের পর একটি ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে সেই কাহিনীর রমরমে বর্ণনা দিয়েছেন ওই নারী।

তবে লেখিকা জিন ক্যারলের অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তার দাবি, বাজারে নিজের বইয়ের কাটতি বাড়াতে মিথ্যা কাহিনী রটাচ্ছেন ওই নারী।

আরও পড়তে পারেন :  ম্যান্ডেলার জন্মদিন আজ

মূলত নারী অধিকার নিয়ে মার্কিন পত্র-পত্রিকায় লেখালেখির জন্য জনপ্রিয় ক্যারল। নারী ক্ষমতায়ন নিয়ে তার বহু লেখা বিভিন্ন সময়ে সমাদৃত হয়েছে। বর্তমানে ৭৫ বছর বয়সী ক্যারলের লেখা একটি বই প্রকাশিত হয়েছে। ওই বইতেই ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন ওই নারী। এ ঘটনায় যুক্তরাষ্ট্রে আলোড়ন তৈরি হয়েছে।

পরে ‘ওয়াশিংটন পোস্টে’র সঙ্গে দেয়া এক সাক্ষাৎকারে ফের ট্রাম্পের বিষয়টি উল্লেখ করেছেন ক্যারল।

এবার চলুন তাহলে শুনে নেয়া যাক ক্যারল কি বলছে।

১৯৯৫ সালের শেষের দিক বা পরের বছরের শুরুর দিকের। ওই দিন সন্ধ্যায় এক শপিং মলে একটি টিভি শোয়ের সঞ্চালনা করছিলেন ক্যারল। শো শেষ হওয়ার পর শপিং মল বন্ধ হওয়ার হওয়ার মুখে তিনি ট্রাম্পের কাছে গেলে ট্রাম্প তাকে চিনতে পারেন। ট্রাম্প তাকে বলেন, ‘আপনি তো সেই উপদেশ দেওয়া মহিলা।’

আরও পড়তে পারেন :  ২৩ ক্রুসহ ব্রিটিশ ট্যাংকার আটকাল ইরান

এ সময় ট্রাম্প কোনও এক মহিলার জন্য উপহার কিনতে ক্যারলের সহযোগিতা চান ট্রাম্প। ক্যারল সেই মহিলার বয়স জিজ্ঞেস করেন। ট্রাম্প সেটা না জানিয়ে উল্টো ক্যারলের বয়স জিজ্ঞেস করেন। ক্যারল নিজের বয়স ৫২ বছর বলার পর ট্রাম্প তাকে বলেন, ‘আপনি তো আমার চেয়ে বড়, ভালোই বয়স।’ তখন ট্রাম্পের বয়স ছিল ৪৯ বছর।

ক্যারল বলেন, ‘ট্রাম্প তখন একটি টুপি কেনেন এবং উল্লিখিত মহিলার উপহার কেনার নাম করে মলের উপরের তলায় একটি অন্তর্বাসের দোকানে নিয়ে যান। সেই সময় যেহেতু শপিং মল বন্ধ হচ্ছিল তাই ওই এলাকায় কোনও লোকজন ছিল না। ট্রাম্প সেই সময় কয়েকটি অন্তর্বাস ও একটি স্বচ্ছ গাউন নেন এবং আমাকে পরতে বলেন।’

আরও পড়তে পারেন :  প্রথম নারী প্রেসিডেন্ট পেলো ইউরোপীয় কমিশন

তার শরীরের সঙ্গে পোশাক মানানসই বলেও ট্রাম্প মন্তব্য করেন বলে দাবি ক্যারলের। কিন্তু ওই লেখিকা ট্রাম্পের কথা শোনেননি। তিনি তখন ট্রাম্পকেই সেগুলো পরতে বলেন।

সূত্র: আনন্দবাজার

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here