টিকার দ্বিতীয় ডোজ নিলেন যেসব ভিআইপি

8

দেশে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার একযোগে সারাদেশে দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বেশ কয়েকজন ভিআইপি ব্যক্তির করোনা টিকা নেয়ার নাম এসেছে বাংলাদেশ জার্নালের হাতে। পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে দ্বিতীয় ডোজের টিকা নেন সিইসি নুরুল হুদা। এছাড়া আরও টিকা নিয়েছেন- আইিসটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও তার স্ত্রী।

টিকা নেয়ার পর খালেদ মাহমুদ চৌধুরী বলেন, ‘ভ্যাকসিনের দিকে তাকিয়ে থাকলে হবে না। সরকারের সব ধরনের চেষ্টা অব্যাহত আছে। সেই সঙ্গে সবাইকে সচেতন হতে হবে। শক্তি প্রয়োগ করে স্বাস্থ্যবিধি মানানো যাবে না। নিজ থেকে সবাইকে সচেতন হতে হবে।’

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘বিশ্বের অনেক দেশ এখনও টিকা পায়নি। সেখানে বাংলাদেশে আমরা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করছি।’

আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, ‘টিকা গ্রহীতারদের ভ্যাকসিন পাসপোর্ট দেবে সরকার। টিকা পেতে নিবন্ধন আরও সহজ করা হয়েছে।’

টিকা নিয়ে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচার বন্ধে নিজ আগ্রহেই টিকা নিয়েছি। টিকা নিয়ে অপপ্রচারে জনগণকে কান না দেয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, ভারতের সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে ৩ কোটি ডোজ করোনাভাইরাসের টিকা কিনতে গত বছর নভেম্বরে চুক্তি করে বাংলাদেশ। চুক্তির আওতায় দুই চালানে ৭০ লাখ ডোজ বাংলাদেশ হাতে পেয়েছে।

ভারত সরকারের দুই দফা উপহারের ৩২ লাখ ডোজ মিলে ১ কোটি ২ লাখ ডোজ টিকা আসে দেশে। এ পর্যন্ত মোট ৫৫ লাখ ৩৯ হাজার ৪৯৪ জন প্রথম ডোজের টিকা নিয়েছেন। দ্বিতীয় ডোজ দেয়ার জন্য ৪২ লাখ টিকা মজুদ রাখা হয়েছে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিনিয়োগ বার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here