টস করেননি মাশরাফি

26
mash

নিউজ ডেস্ক, বিনিয়োগ বার্তা:
বিকেএসপিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বিসিবি একাদশ। আদতে দলটা বিসিবি একাদশ হলেও তাতে খেলছেন জাতীয় দলের বেশ কয়েকজন তারকা। এর মধ্যে সবচেয়ে বড় দুটি নাম-মাশরাফি বিন মর্তুজা আর তামিম ইকবাল।

মাশরাফি জাতীয় দলের অধিনায়ক। তিনি যেহেতু খেলছেন, সবারই ধারণা ছিল প্রস্তুতি ম্যাচে টস করতে দেখা যাবে নড়াইল এক্সপ্রেসকে। তবে সবাইকে অবাক করে দিয়ে টস করতে নামলেন রুবেল হোসেন। টসে হেরেছে বিসিবি একাদশ। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

মাশরাফির এই প্রস্তুতি ম্যাচ খেলার মূল উদ্দেশ্য, নিজেকে খেলার মধ্যে নিয়ে আসা। তিনি জাতীয় দলের হয়ে টেস্ট আর টি-টোয়েন্টি খেলেন না। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটের দুই আসর জাতীয় লিগও বিসিএলেও অংশ নেন না। ফলে সেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলার পর আর মাঠে নামা হয়নি তার। সেজন্যই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে তাকে ম্যাচ প্র্যাকটিস করানোর একটা ক্ষেত্র তৈরি করে দেয়া হয়েছে।

আরও পড়তে পারেন :  পাওয়েলকে দিয়ে শুরু করলেন সাকিব

আর প্রথমে এশিয়া কাপ খেলতে গিয়ে হাতের কব্জিতে ব্যথা পাওয়া এবং পরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নেটে ব্যাটিং করতে গিয়ে পেটের মাংস পেশিতে টান পড়ায় আড়াই মাস মাঠের বাইরে ছিলেন তামিম। তিনি নিজ ইচ্ছেতেই এ ম্যাচ খেলতে চেয়েছেন। তারও উদ্দেশ্য একটাই, ওয়ানডে সিরিজের আগে নিজেকে ঝালাই করে নেয়া।

শুধু তামিম-মাশরাফি নন। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাক পাওয়া তিন স্পেশালিষ্ট ব্যাটসম্যান ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, পেসার রুবেল হোসেন ও বাঁহাতি স্পিনার নাজমুল অপু আছেন বিসিবি একাদশের এই দলে।

আরও পড়তে পারেন :  ঘুরে দাঁড়ানোর ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

 

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here