জ্বালানি খাতে মুনাফা বেড়েছে ৫৯ শতাংশ প্রতিষ্ঠানের

136

শেয়ারবাজারে বিদ্যুৎ ও জ্বালানি খাতের তালিকাভুক্ত কোম্পানিগুলোর ৫৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) বেড়েছে। আগের অর্থবছরের একই সময়ের তুলনায় চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের ৯ মাসে (জুলাই ২০১৮-মার্চ ২০১৯) এই মুনাফা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদ্যুৎ ও জ্বালানি খাতে ১৯টি প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭টি চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০টির বা ৫৯ শতাংশের ইপিএস বেড়েছে এবং ৭টির বা ৪১ শতাংশে ইপিএম কমেছে।

ইপিএস সর্বোচ্চ বেড়েছে ডেসকোর। কোম্পানিটির ইপিএস ১১১ শতাংশ বেড়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ১১০ শতাংশ সিভিও পেট্রোকেমিক্যালের এবং তৃতীয় সর্বোচ্চ ইউনাইটেড পাওয়ারের ৮৪ শতাংশ ইপিএস বেড়েছে। আর ইপিএস সবচেয়ে কম ৫ শতাংশ বেড়েছে সামিট পাওয়ারের।

তৃতীয় প্রান্তিকের ৯ মাসে ইপিএস সবচেয়ে বেশি কমেছে ইস্টার্ন লুব্রিকেন্টসের। এ সময়ে কোম্পানিটির ইপিএস কমেছে ৯৩ শতাংশ। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ শতাংশ খুলনা পাওয়ারের এবং তৃতীয় সর্বোচ্চ ১১ শতাংশ ইপিএস কমেছে এমজেএল বাংলাদেশের। এ সময়ে ইপিএস সবচেয়ে কম ৪ শতাংশ কমেছে ডরিন পাওয়ারের।

 

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here