জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে প্রশিক্ষণের বিকল্প নাই: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

110

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে প্রশিক্ষণের বিকল্প নাই।

প্রতিমন্ত্রী আজ বিদ্যুৎ ভবনে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের প্রথম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রশিক্ষণের প্রয়োজন আরও বেশি। প্রযুক্তির পরিবর্তন ও আধুনিক প্রযুক্তির সংযোজন প্রশিক্ষণের মাধ্যমেই সম্ভব। চাকরির প্রতিটি স্তরের পদোন্নতিতে এই প্রশিক্ষণের ব্যবস্থা রাখা প্রয়োজন।

তিনি বলেন, ইঞ্জিনিয়ারা মেধাবী। মেধার সাথে পেশাদারিত্ব আনতে প্রশিক্ষণ প্রয়োজন। বাংলাদেশের উন্নয়ন, সম্ভাবনা ও প্রযুক্তি, রূপকল্প, পঞ্চবার্ষিকী পরিকল্পনা, ডেল্টা প্ল্যান, সংবিধান ইত্যাদি সম্পর্কে ধারণা রাখা আবশ্যক। বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট আয়োজিত প্রথম বুনিয়াদি প্রশিক্ষণটি ৬ জানুয়ারি ২০২০ থেকে ২১ এপ্রিল ২০২০ পর্যন্ত চলবে। ৩২ জন ডেসকো’র নিযুক্ত ইঞ্জিনিয়ার নিয়ে এ প্রশিক্ষণ কোর্স শুরু হচ্ছে। এই ৩২ জন সহ তিন ব্যাচে মোট ৯৪ জন প্রশিক্ষণ নিবে।

আরও পড়তে পারেন :  আজ রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট-এর রেক্টর মাহবুব-উল-আলম, ডেসকো’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোছা: মাকসুদা বেগম ও ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: শহীদ সারওয়ার (অব:) বক্তব্য রাখেন।

 

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here