জুনে তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

39

গুচ্ছভুক্ত তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে আগামী জুন মাসে। তবে চূড়ান্ত তারিখ জানতে অপেক্ষা করতে হবে আগামী বুধবার (১৭ ফেব্রুয়ারি) পর্যন্ত।

জানা গেছে, বুধবার পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সংগঠন বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। বৈঠকে ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্ধারণসহ আরও কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদ সূত্রে জানা গেছে, গুচ্ছভুক্ত তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় করতেই এ বৈঠক ডাকা হয়েছে। কোন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কবে নেওয়া হবে, সে বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। একই তারিখে যেন দুটি ইউনিভার্সিটির পরীক্ষা না হয়, তা ঠিক করতেই এ বৈঠকের আয়োজন করা হচ্ছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের সদস্য এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ‌্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘মূলত পরীক্ষার তারিখ সমন্বয় করার জন‌্য আগামী ১৭ ফেব্রুয়ারি বৈঠক ডাকা হয়েছে।’

বিশ্ববিদ্যালয় উপাচার্য পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, ‘চুয়েট, রুয়েট ও কুয়েটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। আমরা জুনে পরীক্ষা নেবো। আশা করছি, ওই সময় অন্য কোনো বিশ্ববিদ্যালয় পরীক্ষার তারিখ ঘোষণা করবে না।’

বিনিয়োগ বার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here