জিম্বাবুয়ে টেস্ট সিরিজের অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ

30

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে চোট পেয়ে দলের বাইরে আছেন বাংলেদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। যার ফলে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশকে কে নেতৃত্ব দেবেন সে বিষয় নিয়ে ধোঁয়াশায় ছিল বিসিবি । তবে বলা হচ্ছিল মুশফিকুর রহিম বা মাহমুদউল্লাহ রিয়াদ পেতে পারেন অধিনায়কত্ব।

সব ধোঁয়াশা কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের বাংলাদেশের অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এ তথ্য জানান।

জানা যায়, নেতৃত্বের জন্য অবশ্য মুশফিকের নাম প্রস্তাব করেছিল বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটি। কিন্তু তাতে সম্মতি দেননি নাজমুল হাসান। তিনি বলেন, আমাদের হাতে দুটি অপশন-মুশফিক অথবা মাহমুদউল্লাহ। তাঁরা আমাকে মুশফিকের নাম বলেছে। নেতা হিসেবে সে খুব ভালো। তবে এখন যদি তাকে আমরা অধিনায়ক করি, তা হলে এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে জিম্বাবুয়ের টেস্ট সিরিজে পরেও রাখতে হবে। তখন সাকিবের কী হবে? সাকিব আমাদের মূল ক্যাপ্টেন। সে ফিরলে কাউকে তো বলা যাবে না তুমি নেতৃত্ব ছেড়ে দাও।

তিনি বলেন, মাহমুদউল্লাহ রিয়াদ এখন ক্রিকেটের অভিজাত সংষ্করণে সহঅধিনায়কের দায়িত্ব পালন করেন। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে সে-ই নেতৃত্ব দেক। যেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিব ফিরলে কোনো সমস্যা না হয়।

 

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here