চালু হচ্ছে গণপরিবহন, বাড়বে ভাড়া

47

শর্ত সাপেক্ষে আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে নির্দিষ্টসংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান ও রেল চলাচল করতে পারবে। তবে ৩১ মে থেকে নতুন ভাবে ‘ভাড়া পুনর্বিন্যাস’ করে বাস চালাতে চাচ্ছেন মালিকরা।

বৃহস্পতিবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও শ্যামলী পরিবহনের ম্যানেজিং ডিরেক্টর রাকেশ এসব তথ্য জানিয়েছেন। ভাড়ার হার কি রকম হবে এবং স্বাস্থ্যবিধি মেনে কিভাবে টার্মিনাল থেকে যাত্রী ওঠানামা করা হবে সেসব বিষয়ে আলোচনা করতেই আগামীকাল (শুক্রবার) সকাল ১১টায় বৈঠক হবে বলেও জানান তিনি।

আরও পড়তে পারেন :  রাষ্ট্রপতির ভাই করোনা আক্রান্ত, সিএমএইচে ভর্তি

সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, সরকারের নির্দেশনার পর এখন মালিকরা নিজেরা বৈঠক করে ঠিক করবেন এ বিষয়গুলো। এরপর ভাড়াসহ সার্বিক বিষয় নিয়ে কাল বিকেল তিনটায় বনানীতে বিআরটিএর প্রধান কার্যালয়ে সরকারের কর্তৃপক্ষের সঙ্গে মালিকদের বৈঠক হবে।

একজন বাস মালিক জানান, অর্ধেক যাত্রী নিয়ে চলতে গেলে ভাড়া অন্তত ৭০ যাত্রীর সমপরিমাণ ভাড়া তুলতে হবে। এই পরিমাণ নিয়ে সরকারের সংস্থার সঙ্গে তাদের কোনো বৈঠক এখনও হয়নি। মালিক নেতারা চাচ্ছেন স্বাস্থ্যবিধি মেনে করোনা পরিস্থিতিতে সীমিত যাত্রী তুলে অন্তত ৭০ শতাংশ যাত্রীর সমপরিমাণ ভাড়া। এটাকেই তারা ‘ভাড়ার পুনর্বিন্যাস’ বলে উল্লেখ করছেন।

আরও পড়তে পারেন :  'স্বাস্থ্য খাতে চিহ্নিত দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান জোরদার হবে'

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। তখন থেকেই বন্ধ রয়েছে দেশের গণপরিবহন। অবশেষে ৩১ মে থেকে চালু হচ্ছে সব।

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here