‘চলতি মাসেই’ এসএসসির ফল প্রকাশ

61

করোনাভাইরাসের প্রাদুর্ভাব না কমলেও চলতি মাসেই এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করবে সরকার। সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক এ তথ্য জানান।এসএসসির ফল প্রকাশের পর কলেজে ভর্তির কার্যক্রমও শুরু করা হবে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে ঢাকা শিক্ষা বোর্ডের মাধ্যমে উচ্চ মাধ্যমিকে শিক্ষার্থী ভর্তির বিষয়ে প্রস্তুতি নেবে।

এখন কলেজে ভর্তির সব কার্যক্রম অনলাইনেই হয় বলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সমস্যা হবে না বলে মনে করছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক জিয়াউল।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছিলেন, অফিস খোলার দুই সপ্তাহের মধ্যে এসএসসির ফল ঘোষণা করা হবে, বোর্ডগুলো সেভাবেই প্রস্তুতি নিচ্ছে।

আরও পড়তে পারেন :  শপথ নিলেন ১৮ বিচারপতি

সেই অবস্থান থেকে সরে আসার কথা জানিয়ে অধ্যাপক জিয়াউল বলেন, ডাক বিভাগ আমাদের সাহায্য করছে। বিভিন্ন অঞ্চল থেকে ওএমআর শিটগুলো বোর্ডে আনতে তারা সহায়তা করছে। তাই আমরা এখন প্রস্তুতি নিচ্ছি, এ মাসেই এসএসসির ফল ঘোষণা করব।

গত ৩ থেকে ২৭ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী অংশ নেয়। সাধারণত পরীক্ষা শেষ হওয়ায় ৬০ দিনের মধ্যে ফল ঘোষণা করা হলেও করোনাভাইরাস মহামারীর কারণে গত ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার তাতে বিলম্ব হচ্ছে।

আরও পড়তে পারেন :  একদিনে সর্বোচ্চ আক্রান্ত ২৫২৩, মৃত্যু ২৩

 

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here