গত সপ্তাহেও লেনদেনের শীর্ষে বীমা খাত

49

আগের সপ্তাহের (৭-১১ জুলাই) থেকে গত সপ্তাহে (১৪-১৮ জুলাই) বীমা খাতের শেয়ারে ৩৩ শতাংশ লেনদেন কমেছে। তারপরেও গত সপ্তাহে এ খাতটি লেনদেনে সবার উপরে রয়েছে। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে বীমা খাতের শেয়ারে গড়ে প্রতিদিন ৬৩ কোটি ৪৬ লাখ টাকা লেনদেন হয়েছে। যার পরিমাণ এর আগের সপ্তাহে ছিল ৯৪ কোটি ১১ লাখ টাকা। এ হিসাবে সপ্তাহের ব্যবধানে বীমা খাতের শেয়ারে লেনদেন কমেছে ৩০ কোটি ৬৫ লাখ টাকা বা ৩৩ শতাংশ।

গত সপ্তাহে দ্বিতীয় স্থানে থাকা ওষুধ খাতে গড়ে ৩৪ কোটি ৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ৩২ কোটি ৯২ লাখ টাকা লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠেছে প্রকৌশল খাত।

আরও পড়তে পারেন :  ব্লকে ৪১ কোটি টাকার লেনদেন

লেনদেন হওয়া অন্য খাতগুলোর মধ্যে বস্ত্র খাতে ৩০ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া বিদ্যুৎ ও জ্বালানি খাতে ২২ কোটি ১০ লাখ টাকার, ট্যানারি খাতে ২১ কোটি ৬১ লাখ টাকার, ব্যাংক খাতে ২১ কোটি ১৮ লাখ টাকার, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২০ কোটি ৬৮ লাখ টাকার, বিবিধ খাতে ১৮ কোটি ৯৪ লাখ টাকার, ভ্রমন ও অবকাশ খাতে ১১ কোটি ৪৭ লাখ টাকার, টেলিকমিউনিকেশন খাতে ১০ কোটি ১৬ লাখ টাকার, খাদ্য ও বিবিধ খাতে ৯ কোটি ২৮ লাখ টাকার, ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান খাতে ৯ কোটি ২৩ লাখ টাকার, সিরামিক খাতে ৬ কোটি ৫৯ লাখ টাকার, তথ্য ও প্রযুক্তি খাতে ৪ কোটি ৩৭ লাখ টাকার, সিমেন্ট খাতে ২ কোটি ৭০ লাখ টাকার, সেবা ও আবাসন খাতে ২ কোটি ৬ লাখ টাকার, পেপার ও প্রিন্টিং খাতে ১ কোটি ২৬ লাখ টাকার এবং পাট খাতে ৬৩ লাখ টাকা শেয়ার লেনদেন হয়েছে।

আরও পড়তে পারেন :  লভ্যাংশ ঘোষণা করেছে ইবনে সিনা

 

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here