খেলাধুলা করলে মানুষের মন ও দেহ সুস্থ থাকে: নসরুল হামিদ

109

 

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ‘ভালো কিছু পেতে হলে কিছু কষ্টও সহ্য করতে হয়। বাংলাদেশের শ্রেষ্ঠ খেলোয়াড় হয়েছে কেরানীগঞ্জ থেকে। তাই শুধু ক্রিকেট নয় সব ধরনের খেলাধুলা সারা বছরই চালু করার ব্যবস্থা করেছি কেরানীগঞ্জে। ছেলে-মেয়েরা পড়ালেখার পাশাপাশি খেলাধুলার মধ্যে থাকলে বিপথে যাবে না। তিনি বলেন, নিয়মিত খেলাধুলা করলে মানুষের মন ও দেহ সুস্থ থাকে। লেখাপড়া করতে তারা ভালো মনোযোগ পায়।

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় কেরানীগঞ্জের কালিন্দী খেলার মাঠে ডায়মন্ড মেলামাইন টি-২০ ক্রিকেট লিগের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, ‘কালিন্দী খেলার মাঠটির পাশেই আমরা একটি সুন্দর রাস্তা নির্মাণ করছি। জিনজিরা জনি টাওয়ার থেকে দোহার পর্যন্ত রাস্তাটি ২৪ ফুট চওড়া করাসহ পিচ ঢালাইয়ের কাজ চলছে। আগামীতে এই রাস্তাটি ৬০ ফুট চওড়া করা হবে। এই রাস্তা নির্মাণের সময় অনেকের বাড়ি-ঘর ভাঙা পড়বে। তাই মন খারাপ করার কিছুই নেই। কারণ, বৃহত্তর স্বার্থের জন্য খুদ্র স্বার্থকে অনেক সময় ত্যাগ করতে হয়। একজন ত্যাগ করলে দশ জনের উপকার হয়। আমি আশা করবো এই ত্যাগটুকু আপনারা করবেন।’ এই মাঠে মেয়েদের হ্যান্ডবলসহ কাবাডি, ফুটবল ও অন্যান্য খেলার আয়োজন করার জন্য মাঠের দ্বায়িত্বে থাকা কমিটিকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

ক্রিকেট লিগের উদ্বোধনী খেলায় কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি ও জিনজিরা ক্রীড়াচক্র অংশগ্রহণ করে।

//এস//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here