আপিলে খালেদা জিয়ার জামিন বহাল

63

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। একইসঙ্গে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আপিল খারিজ করে আজ সকালে এ নির্দেশ দিয়েছে আদালত।

আইনজীবীরা বলেছেন , খালেদা জিয়ার বিরুদ্ধে আরো মামলা থাকায় তিনি আপাতত মুক্তি পাচ্ছেন না । এর আগে গত ৯ মে খালেদা জিয়ার জামিন শুনানি শেষে রায় ঘোষণার জন্য ১৫ মে দিন ধার্য করেন আপিল বিভাগ।

আরও পড়তে পারেন :  আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী

গত মঙ্গলবার এ রায় ঘোষণার কথা থাকলেও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নতুন করে যুক্তি উপস্থাপন করায় রায় পিছিয়ে যায়। ওই দিন শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ বুধবার রায়ের জন্য দিন ধার্য করে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেয়। এ মামলার ছয় আসামির মধ্যে খালেদা জিয়ার বড় ছেলে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যদের দশ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ ছাড়া আসামিদের আর্থিক জরিমানা করা হয়। ঘোষিত রায়ের পর থেকে খালেদাকে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

আরও পড়তে পারেন :  ব্রাহ্মণবাড়িয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২

বিনিয়োগ বার্তা/সুইটি/

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here