ক্রিকেট ছাড়ার ঘোষণা গম্ভীরের

18

নিউজ ডেস্ক,বিনিয়োগ বার্তা:

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম অংশীদার গৌতম গম্ভীর। গম্ভীরের আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু হয় ২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে। এরপর থেকেই ক্রিকেটের তিন ফরম্যাটেই ছিল তার সদর্প উপস্থিতি। ২০১১ বিশ্বকাপ জয়ী ভারত দলের সদস্য ছিলেন। ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ৯৭ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন গম্ভীর। ৩১ রানে দুই ওপেনারকে হারানোর পর এক প্রান্ত দিয়ে দলের হাল ধরেন তিনি। শেষ পর্যন্ত সেঞ্চুরির দোড়গোড়ায় পৌঁছে আউট হন। ২০০৯ সালে টেস্ট ব্যাটসম্যানদের সেরার তালিকায় সবার উপরে ছিলেন গম্ভীর। ওই বছর আইসিসির বর্ষসেরা খেলোয়াড়ও হন তিনি।

আরও পড়তে পারেন :  ঘুরে দাঁড়ানোর ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ভারতের হয়ে সর্বশেষ ২০১৬ সালে ম্যাচ খেলেছেন তিনি। রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটিই ছিলো ভারতের জার্সি গায়ে তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় নিজের অবসরের কথা জানিয়ে গম্ভীর বলেন, ‘এখনই সময় ক্রিকেটকে বিদায় বলার। চলতি সপ্তাহে ঘরোয়া আসরের একটি ম্যাচ দিয়ে ক্রিকেটকে বিদায় জানাব। ভারতের হয়ে সব সময় নিজের সেরাটা দেয়ার চেষ্টাই করেছি। ভারতকে বিশ্বকাপের শিরোপা এনে দিতে পেরে আমি গর্বিত।’

বিনিয়োগ বার্তা/সুইটি/

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here