ক্যারিয়ার মেলায় বেকারদের চাকুরী দেবে ১০২ কোম্পানি

আগামী বৃহস্পতিবার (২৭ জুন) থেকে ঢাকায় শুরু হচ্ছে ক্যারিয়ার ফেয়ার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, মাল্টি ন্যাশনাল কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ ১০২ খ্যাতনামা প্রতিষ্ঠানের অংশগ্রহণ করবে। তারা বেকারদের চাকুরীর সহায়তা করবে। দুই দিনব্যাপী এই মেলা শেষ হবে শুক্রবার (২৮ জুন)। ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অব ক্যারিয়ার সার্ভিসেস অ্যান্ড অ্যালামনাই রিলেশন্স এ মেলার আয়োজন করেছে।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা। সংবাদ সম্মেলনে ব্র্যাক ইউনিভার্সিটির অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক দিলারা আফরোজ খান রুপা ক্যারিয়ার ফেয়ারের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্নেল মো. ফয়জুল ইসলাম, এনআরবি জব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবে এলাহী চৌধুরী, ড্যানকেকের এক্সিকিউটিভ ব্র্যান্ড ডেভেলপমেন্ট মো. আশিকুল ইসলাম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে দিলারা আফরোজ খান বলেন, ‘ক্যারিয়ার ফেয়ারের মতো এই ধরনের উদ্যোগসমূহ চাকরি প্রত্যাশী ও ১০২টি চাকরি দাতা প্রতিষ্ঠানের মধ্যে এক ধরনের বন্ধন তৈরি করতে সহায়ক ভূমিকা পালন করবে। একইসঙ্গে উভয় পক্ষের চাহিদা ও প্রত্যাশা অনুযায়ী একে অপরকে জানার মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্ববাজার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবে।

তিনি জানান, আগামী ২৭ জুন সকাল ১০টায় মেলার উদ্বোধন ঘোষণা করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী অধিবেশনে ‘ইয়ুথ পাওয়ার হাউস : দ্য কি টু বি আ ডেভেলপড নেশন’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম।

মেলায় ব্যবসায়িক ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তি ও সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞ ব্যক্তিদের উপস্থিতিতে বিভিন্ন সেশন অনুষ্ঠিত হবে যা মেলায় উপস্থিত শিক্ষার্থীরা সরাসরি উপভোগ করতে পারবেন। এ ছাড়াও দুই দিনব্যাপী অনুষ্ঠেয় এই মেলায় একাডেমিক পড়াশোনার পাশাপাশি দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতিমূলক বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনার আয়োজিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে।’

প্রতিটি সেমিনারে প্রায় ৪০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। কোনো শিক্ষার্থী সেমিনারে অংশগ্রহণ করতে চাইলে তিনি (www.bracucareerfair.com) ওয়েবসাইটে ঢুকে ফ্রি নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনকারীরা সেমিনারে অংশ নিতে পারবেন। আসন খালি থাকা সাপেক্ষে মেলার শেষ দিন পর্যন্ত নিবন্ধন করার সুযোগ থাকবে।

আগামী ২৮ জুন বিকেল সাড়ে পাঁচটায় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
বিনিয়োগ বার্তা/ মাসুদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *