কাল থেকে মরুর দেশে আইপিএল ঝড়

50

বহু প্রতিক্ষার পর আগামীকাল থেকেই আরব আমিরাতে পর্দা উঠছে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় লিগ আইপিএলের। প্রথম ম্যাচেই মাঠে নামছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং রানার আপ চেন্নাই সুপার কিংস। আগামীকাল বাংলাদেশ সময় রাত আটটায় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে প্রথম ম্যাচ।

গতবার পুলমওয়ার জঙ্গি হানায় নিহত সিআরপিএফ জওয়ানদের পরিবারকে আর্থিক সাহায্যের জন্য আইপিএলের উদ্বোধন অনুষ্ঠান বাতিল করা হয়েছিলো। এবারও ভারতীয় ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় গেম শো’র উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এবারের কারণ নোভেল করোনা ভাইরাস।

ম্যাচের আগেই দুই দলে চলছে প্রথম ম্যাচের পরিকল্পনা। রোহিত এবং কোচ মাহেলা জয়বর্ধনেকে নিয়ে ‘ভার্চুয়াল’ সাংবাদিক বৈঠক আয়োজন করে মুম্বাই ইন্ডিয়ান্স। সেখানেই রোহিতকে প্রশ্ন করা হয়, এবার লাসিথ মালিঙ্গা খেলছেন না। তার পরিবর্তে কার কথা ভাবছেন?

আরও পড়তে পারেন :  চেন্নাইকে ১০ উইকেটে উড়িয়ে ফের শীর্ষে মুম্বাই

মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়কের জবাব, ‘মালিঙ্গার জায়গা পূরণ করা যায় না। ওর বিকল্প হয় না। আমাদের দলের অন্যতম সেরা ম্যাচ উইনার ছিল ও। যখনই আমরা বিপদে পড়েছি, ম্যাচে ফিরিয়ে এনেছে মালিঙ্গা। ওর অভাব খুবই অনুভব করব। তবে আমাদের এগিয়ে যেতে হবে। মালিঙ্গার জায়গা পূরণ করার দায়িত্ব থাকবে জেমস প্যাটিনসনের উপরে।’

চেন্নাই শিবিরও খুব একটা স্বস্তিতে নেই। টুর্নামেন্ট শুরুর আগেই ফিরে গিয়েছেন সুরেশ রায়না। আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন হরভজন সিংহও। প্রথম ম্যাচে হয়তো পাওয়া যাবে না করোনায় আক্রান্ত রুতুরাজ গায়কোয়াড়কেও। যদিও রোহিত শর্মা চেন্নাইকে হালকাভাবে নিচ্ছেন না। তার কথায়, ‘বিপক্ষ শিবিরের দুর্বলতা নিয়ে চিন্তা করি না। নিজেদের শক্তি ও দক্ষতা নিয়ে ভাবতে চাই। চেন্নাই বরাবরই কঠিন প্রতিপক্ষ। ওরা লড়াই ছাড়বে না।’

আরও পড়তে পারেন :  দুই সপ্তাহের ছুটিতে মুশফিক, তামিমরা

মরু শহরে এবারের আইপিএল চলবে ৫৬ দিন ধরে। আবুধাবি, দুবাই এবং শারজাতে অনুষ্ঠিত হবে ম্যাচ গুলি। দুবাইয়ে অনুষ্ঠিত হবে ২৪ টি ম্যাচ। এছাড়া আবুধাবিতে ২০ টি ম্যাচ এবং শারজাতে ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

দশ দিন রয়েছে দুটি করে ম্যাচ। একটি বিকালে এবং একটি ম্যাচ সন্ধ্যায়। বিকেলের ম্যাচ গুলি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় ৪টা থেকে। সান্ধ্যকালীন ম্যাচ গুলি থাকছে রাত ৮ টায়। ফাইনাল হবে ১০ নভেম্বর।

বিনিয়োগবার্তা//এল//

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here