কাদেরকে আব্বাসের চ্যালেঞ্জ

56

‘বিএনপির রাজপথে নামার শক্তি নেই’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। পাশাপাশি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পুলিশ ছাড়া রাজপথে নামার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তিনি।

সোমবার (২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

‘আন্দোলনের নামে অরাজনৈতিকভাবে সহিংসতার পথে গেলে বিএনপিকে দাঁতভাঙা জবাব দেওয়া হবে’—ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে মির্জা আব্বাস বলেন, ‘বিএনপি আন্দোলন করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন। গ্রেপ্তার করা শুরু করে দিয়েছেন। আপনারা যে দাঁতভাঙা জবাব দেবেন, আপনাদের কী কামড় দেওয়ার সেই দাঁতগুলো আছে? আমি চ্যালেঞ্জ করে বলে দিতে চাই, ছোট্ট একটি মটরশুটি কামড় দেওয়ার যোগ্যতাও এখন আওয়ামী লীগের নাই।’

আরও পড়তে পারেন :  অমিত শাহের বক্তব্যে ‘বিক্ষুব্ধ’ বিএনপি

সুপ্রিম কোর্টে খালেদা জিয়ার শারীরিক অবস্থার সঠিক চিত্র তুলে ধরার দাবি জানিয়ে আব্বাস বলেন, ‘আগামী ৫ ডিসেম্বর খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন সুপ্রিম কোর্টে উপস্থাপন করা হবে। আমরা চাই, ওই প্রতিবেদন যে অবস্থায় আছে, সেই অবস্থায় উপস্থাপন করা হোক। অবিকৃত অবস্থায় উপস্থাপন করা হোক। পরিবর্তন যেন না করা হয়। তাহলে দেশনেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্যের প্রকৃত অবস্থা জানা যাবে।’

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তিনি আরো বলেন, ‘খালেদা জিয়া অসুস্থ। তাঁর সঙ্গে এখন আর দেখা করতে দেওয়া হচ্ছে না। সন্দেহ হচ্ছে, ক্ষতি করার জন্য তাঁকে চিকিৎসার নামে অপচিকিৎসা দেওয়া হচ্ছে কি না।’ খালেদা জিয়ার ক্ষতি হলে তার হিসাব জনগণ নেবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

আরও পড়তে পারেন :  ইতিমধ্যেই তাদের ২ উইকেট পড়ে গেছে: কাদের

এসময় আরও বক্তব্য রাখেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here