করোনায় স্পেনে আজও ৫১৪ জনের মৃত্যু

25

প্রাণঘাতী নতুন করোনাভাইরাসে বিপর্যস্ত স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৫১৪ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া নতুন করে আরও সাড়ে ৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

স্পেনে একদিন আগে ৩৩ হাজার ৮৯ জন করোনা আক্রান্ত রোগী থাকলেও মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৭৩ জনে। এছাড়া নতুন করে ৫১৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেলেন ২ হাজার ৬৯৬ জন।

রোনাভাইরাসের তাণ্ডব ইউরোপের দেশটিতে দিন যত যাচ্ছে ততই বেড়ে চলছে। দেশজুড়ে লকডাউন জারি করায় দেশটির ৪ কোটি ৬০ লাখের বেশি মানুষ এখন গৃহবন্দি রয়েছেন। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব ধরনের মদের বার, দোকান-পাট, শিক্ষা-প্রতিষ্ঠান অফিস আদালত। তবে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ও সুপারশপ খোলা রয়েছে।

আরও পড়তে পারেন :  করোনায় চীনে মারা গিয়েছে ৫০ হাজার মানুষ: ওয়াশিংটন পোস্ট

দেশটিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকার। প্রত্যেকদিন নতুন করে কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ঠাই হচ্ছে না রোগীদের। এমন পরিস্থিতিতে মাদ্রিদের বেশ কয়েকটি শপিংমল অস্থায়ী হাসপাতালে রূপ দেয়া হয়েছে।

সোমবারও দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৫১৭ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে করোনার ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেছে ৬০২ জনের। এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৬ হাজার ৭৭ জনে পৌঁছেছে।

এরপরই সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে স্পেনে ২ হাজার ৬৯৬ জন এবং আক্রান্ত গহয়েছেন ৩৯ হাজার ৬৭৩ এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৯৪ জন।

আরও পড়তে পারেন :  নিউইয়র্কে ৯/১১ হামলার চেয়ে বেশি মানুষ মরছে করোনায়

বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ৯৪৭ এবং মারা গেছেন ১৭ হাজার ১৩৮ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১ লাখ ২ হাজার ৮৪৩ জন।

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here