কংগ্রেসের নেত্রী হলেন পুরুষ থেকে নারী হওয়া অপ্সরা

108

নিউজ ডেস্ক, বিনিয়োগ বার্তা:
পুরুষ থেকে নারী হওয়া অপ্সরা রেড্ডিকে কংগ্রেসের মহিলা শাখায় সাধারণ সম্পাদকের দায়িত্ব দিলেন রাহুল গান্ধী। এমন কি তার সাথে একটি ছবি তুলে এই ঘোষণা নিজেই দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

এই প্রথম ভারতের কোনো জাতীয় রাজনৈতিক দলে গুরুত্বপূর্ণ পদ পেলেন রূপান্তরী নারী। তবে কংগ্রেসে যোগ দেয়ার আগে অপ্সরা তামিলনাডুর একটি রাজনৈতিক দল এ আই এ ডি এম কে-র মুখপাত্র ছিলেন।

জাতীয় মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব বলেন, অপ্সরার সঙ্গে কয়েক মাস আগে কলকাতায় দেখা হয়। তার রাজনৈতিক চিন্তাভাবনা পছন্দ হওয়ায় তাকে কংগ্রেসে আসতে আহ্বান জানাই। পরে রাহুল গান্ধীর সাথেও তার ব্যাপারে কথা হয়।

আরও পড়তে পারেন :  ‘বাংলাকে পশ্চিম বাংলাদেশ বানাতে চাইছেন মমতা’

অপ্সরা রেড্ডি বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস সহ ভারতের বেশ কয়েকটি ইংরেজি পত্রিকায় সাংবাদিক এবং সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তিনি বলেন, অনেকেই বলেছে ভারতে এ ধরণের কাজ করা কঠিন। কিন্তু চ্যালেঞ্জ গ্রহণ করে একদিকে যেমন সাংবাদিকতা চালিয়ে গেছি, তেমনই রূপান্তরকামীদের অধিকার নিয়ে সারা দেশে কাজ করেছি।

তিনি আর বলেন, রাহুল গান্ধী নতুন প্রজন্মের নেতা, তাই তিনি একটা সাহসী পদক্ষেপ নিয়েছেন। আশা করব অন্য দলগুলোও এবার এই পথ অনুসরণ করবে।

রূপান্তরী নারী ও অ্যাক্টিভিস্ট রঞ্জিতা সিনহা বলেন, কংগ্রেসের মতো দলে তার এই পদ পাওয়া নিঃসন্দেহে রূপান্তরকামীদের কাছে একটা বড় পাওয়া। নীতি প্রণয়ণের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোতেও রূপান্তরকামীরা যে থাকতে পারে, নিজেদের গোষ্ঠীর জন্য লড়তে পারে, সেই ব্যবস্থাই করা উচিত সব দলের, সব সরকারের।

আরও পড়তে পারেন :  ভারতে যাত্রীবাহী বাস খাদে: নিহত ৬, আহত ৩৯

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here