এবার যে গান দিয়ে সারেগামাপা মাতাবেন নোবেল

87

একের পর এক গান দিয়ে এই সিজনের সারেগামাপা মাতিয়ে চলেছেন মাইনুল আহসান নোবেল। তার কণ্ঠে যেই গান ওঠে সেই গানই যেনো ভিন্ন মাত্রা পেয়ে যায়। ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত ‘সারেগামাপা’ অনুষ্ঠানের মাধ্যমে এখন দুই বাংলার জনপ্রিয় শিল্পী হয়ে উঠেছেন নোবেল।

সেই সুবাদেই অনুপম রায়ের কথা ও সুরে শ্রীজিতের ‘ভিঞ্চিদা’ ছবিতে গেয়ে ফেলেছেন তিনি।

এখানেই শেষ নয়। আরও নতুন কিছু অপেক্ষা করছে নোবেলের জন্য। এবার সারেগামাপা প্রতিযোগিতার বিচারক শান্তনু মৈত্রের সুরে গাইতে চলেছেন নোবেল। গানটি শোনা যাবে ১৫ জুন। গানটির কথা লিখেছেন শ্রীজাত। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এমনই ঘোষণা দেওয়া হয়।

আরও পড়তে পারেন :  সেই রূপালি গিটারের উদ্বোধন সন্ধ্যায়

শান্তনু বলেন, ‘নোবেলের কথা চিন্তা করেই এই গানটি তৈরি করা হয়েছে। নোবেল এখন নিজেকে সেই জায়গাতে নিয়ে এসেছেন। গানটির পরিকল্পনা করেছেন পরিচালক অভিজিত। অ্যাসিড আক্রান্ত নারীদের জীবন এবং তাদের লড়াইকে আমজনতার কাছে পৌঁছে দিতে তাদের সংগ্রামের কথা সুরের মাধ্যমে জনতার কাছে পৌঁছে দিতেই এমন অভিনব প্রয়াস।’

নোবেল এ বিষয়ে বলেন, এর আগে অনুপম রায়ের কথা ও সুরে ‘ভিঞ্চিদা’ ছবিতে প্লেব্যাক করেছি। এরপর শান্তনু স্যারের সুরে গাইছি। খুব ভাগ্যবান না হলে এমনটা হয় না। জি বাংলা আর সারেগামারার মঞ্চের কাছে ঋণী হয়ে রইলাম আজীবন।’

আরও পড়তে পারেন :  নায়ক সালমান শাহের জন্মদিন আজ

নোবেল ছাড়াও আরেক প্রতিযোগী এই মঞ্চে মৌলিক গান গাওয়ার সুযোগ পেয়েছেন। প্রথম মৌলিক গানটি ৯ জুন সারেগামার পর্বে শোনা গেছে। কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের কবিতাকে সুর করেছেন জনপ্রিয় সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত। সেই গান গেয়েছেন কলকাতার গৌরব সরকার আর উত্তর চব্বিশ পরগনার অঙ্কিতা ভট্টাচার্য।

বিনিয়োগ বার্তা//জিএ//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here