এবার করোনায় স্থগিত বিশ্বকাপের বাছাইপর্ব

30

এবার করোনাভাইরাসের ধাক্কা গিয়ে লাগল নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্বে। শুধু নারী বিশ্বকাপের বাছাইপর্বই নয়, একইসঙ্গে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপ ডিভিশন-২ এর খেলাও স্থগিত করা হয়েছে।

আগামী ৩ জুলাই থেকে ১৯ জুলাইয়ের মধ্যে শ্রীলঙ্কায় হওয়ার কথা ছিল নারী বিশ্বকাপের বাছাইপর্ব। উপমহাদেশে শ্রীলঙ্কাতেই করোনা পরিস্থিতি সবচেয়ে ভাল। তাই আশা করা হচ্ছিল, করোনার ধাক্কা হয়তো এই টুর্নামেন্টে পড়বে না।

কিন্তু বেশিরভাগ দেশেই এখনও বিমান চলাচল বন্ধ। এছাড়া করোনা পরিস্থিতিও দূর হয়নি কোথাও। ফলে ঝুঁকি নেয়ার পক্ষে নয় আইসিসি। তাই প্রায় দুই মাস আগেই স্থগিত করে দেয়া হলো নারী বিশ্বকাপের বাছাইপর্ব।

স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়াও বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, পাপুয়া নিউগিনি, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান নারী দলের এ বিশ্বকাপ বাছাইয়ে অংশ নেয়ার কথা ছিল। যেখান থেকে তিনটি দল পেত আগামী বছরের বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ।

অন্যদিকে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল বাছাইয়ের জন্য ডেনমার্কে আগামী ২৪ থেকে ৩০ জুলাইয়ের মধ্যে হওয়ার কথা ছিল ইউরোপ অঞ্চলের বাছাইপর্ব। এখন সেটি কবে করা হবে, এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে আইসিসি।

এছাড়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আরও দুইটি আঞ্চলিক বাছাইপর্বের ব্যাপারে গভীর পর্যবেক্ষণ চালাচ্ছে আইসিসি। তানজানিয়াতে আগামী ৭ থেকে ১৪ আগস্ট পর্যন্ত আফ্রিকা অঞ্চলের বাছাইপর্ব হওয়ার কথা রয়েছে। আর থাইল্যান্ডে এশিয়া অঞ্চলের বাছাইপর্ব হওয়ার কথা রয়েছে আগামী ১ থেকে ৯ ডিসেম্বরে।

 

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here