এপ্রিলে ৪০তম বিসিএস পরীক্ষা

70

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
চল্লিশতম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে আগামী এপ্রিলে। এ কথা জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক। এই বিসিএসে সর্বোচ্চসংখ্যক প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেবেন।

এ সম্পর্কে মোহাম্মদ সাদিক প্রথম বলেন, ‘এ বছরের এপ্রিল মাসের মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার সম্ভাবনা আছে। যেহেতু এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে। এর ফাঁকে কীভাবে পরীক্ষাটি সুষ্ঠুভাবে নেওয়া যায়, তার জন্য আমরা কাজ করছি।

ইতিমধ্যে এই ৪০তম বিসিএসের জন্য মোট ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছেন। এটি পিএসসিতে সবচেয়ে বেশি সংখ্যক পরীক্ষার্থীর আবেদনের রেকর্ড। কীভাবে এত প্রার্থীর পরীক্ষা নেয়া যায়, তা নিয়ে এখন পরিকল্পনায় ব্যস্ত পিএসসি।

আরও পড়তে পারেন :  সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বর্জন ও সড়ক অবরোধের ডাক

গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। এর জন্য গত ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল আবেদন গ্রহণ।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জনকে নিয়োগ দেওয়ার কথা রয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here