ইন্দোনেশিয়ায় জেল ভেঙে পালালেন ২ শতাধিক বন্দি

0
39

নিউজ ডেস্ক, বিনিয়োগ বার্তা:

ইন্দোনেশিয়ায় জুম্মার নামাজের সময় কারাগার ভেঙে পালিয়ে গেছেন প্রায় ২ শতাধিক বন্দি। পরে নিরাপত্তা বাহিনীর তৎপরতায় এক-তৃতীয়াংশ পলাতক বন্দিকে আটক করা সম্ভব হয়। তবে এখনো পলাতক রয়েছেন অনেকেই। তাদের ফের আটক করতে তল্লাশি অভিযান চলছে।

স্থানীয় সময় শুক্রবার (৫ মে) দেশটির সুমাত্রা দ্বীপের পেকানবারু শহরের শিয়ালাং বাংকুক কারাগারে এ ঘটনা ঘটে। এসময় কারাগারটিতে অতিরিক্ত বন্দি ছিলেন। জুম্মার নামাজের জন্য বন্দিদের সেল থেকে বের করে আনা হলে বিশৃঙ্খলা দেখা দেয়। এ সুযোগে পালিয়ে যান প্রায় ২ শতাধিক বন্দি। পরে তাদের মধ্যে অনেককেই ফের আটক করা সম্ভব হয়।

দেশটির আইন মন্ত্রণালয়ের মুখপাত্র ফার্দিন্যান্ড সিয়াজিয়ান জানান, ঘটনার সময় কারাগারটিতে অন্তত ১ হাজার ৯০০ বন্দি ছিলেন। যা মাত্রাতিরিক্ত। অন্যদিকে কারারক্ষী হিসেবে মাত্র ৫-৬ জন দায়িত্বে ছিলেন। তাদের পক্ষে এতজন বন্দিকে সামলানো সম্ভব হয়নি।

তিনি জানান, এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। শতাধিক পুলিশ ও সেনাসদস্য পুরো শহরজুড়ে তল্লাশি অভিযানে অংশ নিয়েছেন। অচিরেই সব পলাতক বন্দিকে ফের আটক করা সম্ভব হবে। স্থানীয়রা অনেক পলাতক বন্দিকে আটক করে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দিয়েছে। সূত্র: বিবিসি

বিনিয়োগ বার্তা/এমআর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here