ইন্টারভিউ প্রস্তুতির কিছু টিপস

0
26

ডেস্ক: আজকাল ইন্টারভিউ দিতে গিয়ে অনেকে ভয় পায়। তারা কিভাবে ইন্টারভিউ প্রক্রিয়াটি মোকাবিলা করবে এর কয়েকটি পরামর্শ দেওয়া হলো:
কোম্পানি সম্বন্ধে গবেষণাঃ প্রতিষ্ঠান, পদ এবং ব্যক্তি যিঁনি আপনার বস্‌ হতে পারেন এদের সাথে পরিচিত হওয়া ভালো। আপনি যে ধরনের চাকরি খুঁজছেন তার সাথে আপনার দক্ষতা এবং অভিজ্ঞতাগুলো মিল রাখার চেষ্টা করুন।
ভালো দেখানোঃ প্রথম দর্শনই দীর্ঘস্থায়ী হয়, সুতরাং এটি বিবেচনায় রাখুন। আপনার আত্মবিশ্বাস এবং পেশাদারী মনোভাব প্রদর্শন করা প্রয়োজন। পরিষ্কার-পরিচ্ছন্ন ও উপযুক্ত পোশাক পরিধান করুন, কিন্তু ভারী গয়না, অতিরিক্ত পারফিউম অথবা অত্যধিক সুগন্ধি বিশেষ কিছু ব্যবহার করবেন না।

ইন্টারভিউ এর স্থান সম্পর্কে জানুনঃ আগেই স্থানটিতে পৌঁছানো অথবা যানবাহনের বিষয়টি বিবেচনা করুন। তাড়াতাড়ি করে কোন সুবিধাজনক পন্থা খুঁজে বের করার চেষ্টা আপনার শঙ্কিত করতে পারে।

আপনার জীবনবৃত্তান্ত জানুনঃ আপনার শিক্ষা ও কর্মজীবনের প্রতিটি দৃষ্টিভঙ্গি সম্পর্কে আলোচনা এবং নিজেকে সুকৌশলে রক্ষা করার জন্য প্রস্তুত থাকুন।

চাকরি নয়, ইন্টারভিউ এর উপর অধিক মনোনিবেশ করুনঃ সাক্ষাৎকারগ্রহীতা আপনার সম্পর্কে জানার পর আপনি এটি চান কিনা এবং কাজটি মূল্যায়ন করার সময় পাবেন। তাই এই মুহুর্তে, আপনার লক্ষ্য হলো একটি ইতিবাচক প্রস্তাব অথবা দ্বিতীয়বার ইন্টারভিউ এর আমন্ত্রণ পাওয়া। তারপর আপনি সিদ্ধান্ত নিতে পারেন যদি আপনি যে রকম চান চাকরিটি সে রকম হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here