ইউটিউব থেকে ডিলিট হলো ‘আল্লাহ মেহেরবান’

0
4

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

 

লিগ্যাল নোটিশ পাওয়ার দু‘দিনের মধ্যে ইউটিউব থেকে সরিয়ে নেয়া হলো তুমুল বিতর্ক সৃষ্টিকারী আইটেম গান ‘আল্লাহ মেহেরবান’। ২৯ মে রাত দুইটার পর থেকে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে গানটি আর দেখা যাচ্ছে না।

 

ঈদে মুক্তি প্রতীক্ষিত যৌথ প্রযোজনার ‘বস ২’ ছবিতে জিৎ ও নুসরাত ফারিয়ার অংশগ্রহণে গাওয়া ‘আল্লাহ মেহেরবান’ আইটেম গানটি ইউটিউবে আসার পর থেকে বিতর্ক তৈরি করে। এ কারণে দুটি আইনি নোটিশ দেয়া হয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজের বিরুদ্ধে।

 

নোটিশে আগামী তিনদিনের মধ্যে গানটি ইউটিউব থেকে সরিয়ে নিতে বলা হয়। এ ব্যাপারে তথ্য সচিব, সংস্কৃতি সচিব, এফডিসির সভাপতি, এমডি, পুলিশের মহাপরিদর্শক, সেন্সরবোর্ডের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করা হয়। এরই ফলশ্রুতিতে জাজ ইউটিউব থেকে গানটি সরিয়ে নিতে বাধ্য হয়েছে।

 

গত ২৬ মে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে মুক্তি পায় আল্লাহ মেহেরবান গানটি। প্রকাশের পরপরই বিতর্ক তৈরি হয় এটি নিয়ে। এই গানের সঙ্গে চিত্রনায়িকা ফারিয়ার খোলামেলা পোশাক আর আবেদময়ী নাচ-ভঙ্গিমার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ঝড় ওঠে ছবি নির্মাণে জড়িত সবাইকে নিয়ে।

 

একই কারণে দ্রুতই মন্তব্যের ঘর ভরে ওঠে গালাগালিতে। আর এরই মধ্যে গানটি ডিসলাইক করেছেন অধিকাংশ দর্শকশ্রোতা। যা কোনো কোনো গানের ক্ষেত্রে নজিরবিহীন। এসব কারণে আইনি জটিলতায় বাংলাদেশে বন্ধ হয়ে গেলো গানটির প্রচার।

 

অন্যদিকে অফিসিয়ালি গানটি জাজের ইউটিউব থেকে সরিয়ে নেয়া হলেও এটি অবৈধ অনেক চ্যানেলে দেখা যাচ্ছে। সেগুলোর মন্তব্যের ঘরেও বিতর্ক অব্যাহত রয়েছে।

 

এদিকে একইদিনে কলকাতার গ্রাসরুট এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশ হওয়া ‘আল্লাহ মেহেরবান’ গানটি এখন পর্যন্ত উপভোগ করেছেন ১০ লক্ষ দর্শক-শ্রোতা। তবে আপত্তিকর মন্তব্য আর ডিসলাইকই বেশি। এ পর্যন্ত গানটি পছন্দ করেছেন ১০ হাজার ৩৩৮ জন, আর অপছন্দ করেছেন ১৭ হাজার ২১৪ জন।

 

বিনিয়োগ বার্তা/পিএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here