ইংল্যান্ডের দিকে তাকিয়ে বাংলাদেশ

0
31

মো. পারভেজ আবেদীন, বিনিয়োগ বার্তা:

আইসিসি চ্যাম্পিয়ন ট্রফিতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে অপ্রত্যাশিত এক পয়েন্ট পেয়ে শেষ চারের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ।

গতকাল নিউজিল্যান্ড বধের মাধ্যমে সেই স্বপ্নে আরো বিভোর হলো ক্রিকেটপ্রেমীরা। টাইগার্স তথা ১৬ কোটি বাংলাদেশির আজকের দিনের প্রত্যাশা হচ্ছে শেষ চার নিশ্চিত করা ইংল্যান্ডের কাছে অসিদের হার, তাহলেই রচিত হবে নতুন ইতিহাস। প্রথম বারের মত শেষ চারে জায়গা পেয়ে যাবে টাইগাররা।

তবে বাংলাদেশের শেষ চারে খেলা হোক বা না হোক গতকাল সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ের উপর ভর করে ৫ উইকেটের অবিস্মরণীয় এই জয়ে মুগ্ধ পুরো জাতি তথা পুরো ক্রিকেট বিশ্ব।

তবে আজ বার্মিংহ্যামের এজবাস্টনে হওয়া ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচটি যদি অস্ট্রেলিয়া জিতে যায়, তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয়টির আর কোনো মূল্যই থাকবে না। তাই পুরো বাংলাদেশের চাওয়ার একটাই ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার।

উল্লেখ্য যে, চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরে প্রথম দুই ম্যাচে এখনো জয়ের দেখা পায়নি অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছে। এদিকে ঘরের মাঠে দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড। প্রথম দুই ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে এরই মধ্যে জায়গা করে নিয়েছে শেষ চারে। আজ জিতলে তারা অপরাজিত হিসেবে উঠে যাবে সেমিফাইনালে।সঙ্গে সেমিতে তুলে নেবে বাংলাদেশকেও। আর যদি ইংল্যন্ড হেরে যায়, তাহলে অস্ট্রেলিয়াই উঠে যাবে সেমিতে।

এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু থেকেই প্রায় প্রতি ম্যাচেই হানা দিচ্ছে বৃষ্টি। আজকের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টির কারণে দু`দলের ম্যাচটি পরিত্যক্ত হলেও বাংলাদেশই উঠে যাবে সেমিতে।

আজ ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি এবং মাছরাঙ্গা টেলিভিশন।

বিনিয়োগ বার্তা/জিকো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here