আজ চট্টগ্রামে আসছে বিশ্বকাপ ট্রফি

10

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
ঢাকা ও সিলেট ঘুরে আইসিসি ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ ট্রফি আজ আসছে চট্টগ্রামে। সকালের ফ্লাইটে চট্টগ্রাম বিমানবন্দরে আনা হবে ট্রফি। সেখান থেকে নেয়া হবে এমএ আজিজ স্টেডিয়ামে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চট্টগ্রাম ভেন্যু ম্যানেজার ফজলে বারী খান রুবেল।

তিনি জানান, স্টেডিয়ামের জিমনেশিয়াম সংলগ্ন টেনিস কোর্টে নির্মিত মঞ্চে ট্রফিটি প্রদর্শিত হবে। সকাল ১০টা ৩০ মিনিট থেকে আধ ঘণ্টার জন্য ইউনিসেফের আয়োজনে নগরীর সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফিটি দেখার সুযোগ পাবে। তারা ফটোসেশনেও অংশ নেবে। সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ক্রিকেটভক্তদের জন্য উন্মুক্ত থাকবে ট্রফি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং বিসিবি মিডিয়া কমিটির আহ্বায়ক আলী আব্বাস উপস্থিত থাকবেন।

১০ দলের বিশ্বকাপ হলেও ট্রফি ঘুরবে পাঁচটি মহাদেশের ২১ দেশের ৬০টি শহরে। বিশ্বকাপ ট্রফির ইতিহাসে সবচেয়ে লম্বা পরিভ্রমণ এবারই প্রথম। গত ২৭ আগস্ট দুবাইয়ে আইসিসির সদর দফতর থেকে শুরু হয়েছে ট্রফির ভ্রমণ। ক্রিকেটকে ছড়িয়ে দিতে প্রথাগত ক্রিকেট খেলুড়ে দেশের বাইরের অনেক দেশে এবার যাচ্ছে বিশ্বকাপের ট্রফি।

বাংলাদেশে আসার আগে ট্রফিটি ঘুরে এসেছে ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা ও পাকিস্তান। বাংলাদেশ থেকে ট্রফিটি নেপাল হয়ে পর্যায়ক্রমে ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানিতে যাবে। আগামী ১৯ ফেব্রুয়ারি ট্রফিটি বিশ্বকাপের স্বাগতিক দেশ ইংল্যান্ডে পৌঁছবে। আগামী বছর ৩০ মে থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে বসবে বিশ্বকাপের আসর।

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here