আগামী বৃহস্পতিবার আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

0
9

নিজস্ব প্রতিবেদক,
আগামী ৩০ মার্চ থেকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ইউ-এস বাংলা এয়ারলাইন্স-ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭। শীর্ষস্থানীয় ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর চর্তুদশবারের মতো এ মেলার আয়োজন করছে।

দেশের অন্যতম শীর্ষস্থানীয় বিমান সংস্থা ‘ইউ-এস বাংলা এয়ারলাইন্স’ টাইটেল স্পন্সর এর ভূমিকা পালন করছে। মেলা আয়োজনে পার্টনার হিসেবে সহায়তা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ওইদিন সকাল ১০টায় মেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আজ মঙ্গলবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির চেয়ারম্যান ও দি বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম এসব তথ্য জানান।

কাজী ওয়াহিদুল আলম বলেন, ‘দেশের সম্ভাবনাময় পর্যটন খাত বিকাশে সহায়তার লক্ষ্য নিয়ে ১৬ বছর আগে আমরা ঢাকা ট্রাভেল মার্ট আয়োজনের উদ্যোগ গ্রহণ করি। বিগত বছরগুলোতে পর্যটন ক্ষেত্রে বিশেষ করে অভ্যন্তরীণ পর্যটনে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে; যাতে আমরা কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি বলে মনে করি।’

তিনি বলেন, ‘দেশে একটি টেকসই পর্যটন খাত সৃষ্টি করতে হলে বর্ধিত সংখ্যায় বিদেশি পর্যটক আকৃষ্ট করা জরুরি। আর এ জন্য অনেক কিছুই করতে হবে।সর্বপ্রথমে আমাদের নির্ধারণ করতে হবে কোন পর্যটন পণ্যটি আমরা বিশ্ববাজারে তুলে ধরব এবং কীভাবে তুলে ধরব। এর পাশাপাশি যোগাযোগসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন, দক্ষ মানবসম্পদ তৈরি এবং অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাও জরুরি।

মেলা চলাকালীন আগামী ১ এপ্রিল ‘হালাল পর্যটনের বিকাশ- বাংলাদেশের সম্ভাবনা’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে। উক্ত সেমিনারে কয়েকজন বিদেশি অতিথি বক্তা অংশগ্রহন করে তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরবেন।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী ইমরান আসিফ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো: নাসির উদ্দীন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান শ্রী অপরূপ চৌধুরী এবং মো. আবু তাহের, ডিজিএম, সেলস্, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির অধিক সংস্থা মেলায় অংশ নিচ্ছে, যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, অন লাইন বুকিং/পোর্টাল ও অন্যান্য। অংশগ্রহণকারী সংস্থাগুলো মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকেট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন সেবা উপস্থাপন করবে।

৩০ মার্চ থেকে ১ এপ্রিল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। প্রবেশ কুপনের ওপর মেলার শেষদিন অর্থাৎ ১ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় গ্র্যান্ড র‌্যাফেল ড্রর ব্যবস্থা থাকবে।

র‌্যাফল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here