অস্কার থেকে বাদ শাহরুখ!

0
48

বিনোদন ডেস্ক, বিনিয়োগ বার্তা:

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিতদের অধিকাংশই পুরুষ এবং সাদা চামড়ার। এরকমই অভিযোগ উঠেছিল অস্কারের বিরুদ্ধে। তখন অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সদস্য সংখ্যা ছিল ৬৮৩। এই অভিযোগ ভাঙতে নিমন্ত্রিত সদস্যদের সংখ্যা বাড়িয়েছে অস্কার। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিতদের মধ্যে এবার রয়েছেন ভারতের অভিনেতারাও।

বলিউড অভিনেতাদের মধ্যে রয়েছেন— অমিতাভ বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, ঐশ্বরিয়া রাই বচ্চন, ইরফান খান, আমির খান, সালমান খান। কিন্তু বাদ পড়েছেন বলিউডের কিং খান শাহরুখ। বলিউডের তিন খানের মধ্যে আমির-সালমান দু’জনেই রয়েছেন। তাহলে কিং খানকে কেন বাদ দিলো অস্কার? এ নিয়ে এসআরকে ভক্তকূলে প্রশ্ন উঠেছে।

‘হলিউড রিপোর্টার’-এর একটি রিপোর্ট অনুযায়ী, অভিনেতারা ছাড়াও যে ভারতীয়রা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে নিমন্ত্রিত হয়েছেন, তারা হলেন পরিচালক মৃণাল সেন, বুদ্ধদেব দাশগুপ্ত, গৌতম ঘোষ, তথ্যচিত্র পরিচালক আনন্দ পটবর্ধন প্রমুখ। কিন্তু ভারতে যে অভিনেতাকে নিয়ে এত হইচই, যার ভক্তের সংখ্যা গুনে শেষ করা যায় না, যাকে চোখ বন্ধ করে নকল করে তার ভক্তরা, তাকে কী ভাবে ভুলে গেল অস্কার?

‘হলিউড রিপোর্টার’-এর রিপোর্ট অনুযায়ী, অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সদস্য হতে গেলে তাকে চলচ্চিত্র জগতে ব্যতিক্রমী সাফল্য পেতে হবে। তাহলে কি শাহরুখ এখনও সে ক্ষেত্রে সফল নন? ভক্তদের দাবি, যেখানে দীপিকা পাডুকোন জায়গা করে নিয়েছেন, সেখানে শাহরুখ খানেরও নিমন্ত্রিতদের মধ্যে থাকা উচিত ছিল।

বিনিয়োগ বার্তা/পিএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here