অভিষেকে হ্যাটট্রিক, অচেনা আলিসের বিশ্বরেকর্ড

74
alis

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
হ্যাটট্রিক করে দলকে জয় এনে দিয়েছেন আলিস আল ইসলাম। সেই সঙ্গে বিশ্বরেকর্ডে নাম লিখিয়েছেন ‘অচেনা’ এ স্পিনার। বিপিএলে তো বটেই, টি-২০ ক্রিকেটের ইতিহাসেই অভিষেক ম্যাচে হ্যাট্রিকের বিশ্ব রেকর্ড গড়েছেন এই তরুণ।

তার হ্যাটট্রিকেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে ২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস।

ইনিংসের ১৮তম ওভারের চতুর্থ বলে মোহাম্মদ মিঠুনকে বোল্ড করেন আলিস। তাঁর লেন্থ বলটি স্লগ করতে গিয়ে মিস করেন মিঠুন। পরের বলটিতে একই কায়দায় অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ফেরান। ওভারের শেষ বলে তাঁর শিকার ফরহাদ রেজা। ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে সাকিব আল হাসানের হাতে ধরা পড়েন রেজা। আর এরই সাথে টি-২০তে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড গড়েন আলিস।

আরও পড়তে পারেন :  আইপিএলের পূর্ণাঙ্গ সময়সূচি

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটগুলোতেও এখনো ওঠেনি আলিসের স্ট্যাটিসটিকস। তবে এই অবস্থা যে দ্রুতই পাল্টে যাবে তা বলাই যায়।

এমন কীর্তির পর আলিস বলেন, ‘ঢাকার মতো টিমে খেলা সৌভাগ্যের ব্যাপার। সাকিব ভাইয়ের টিমে খেলা সৌভাগ্যের ব্যাপার। টিমের সবাই আমাকে অনেক সাপোর্ট করেছে।’

তবে ম্যাচের শেষ দিকে নায়ক হয়ে ওঠার আগে বড় আসরের জন্য তিনি কতটা মানানসাই তা নিয়েই শুরু হয়ে গিয়েছিল আলোচনা। অষ্টম ওভারে মোহাম্মদ মিঠুনের দুটি ক্যাচ ছেড়ে নিজের অভিষেক পণ্ডই করতে বসেছিলেন তিনি। মিঠুন পরে ৩৫ বলে খেলেছেন ৪৯ রানের দুর্দান্ত ইনিংস। কিন্তু না, অভিষেকটা শেষ পর্যন্ত স্মরণীয়ই হয়ে থাকলো আলিসের।

আরও পড়তে পারেন :  দায়িত্ব হারাচ্ছেন রবি শাস্ত্রী!

বিনিয়োগ বার্তা//এল//

 

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here