অবশেষে ঢাবির বহিষ্কৃত সেই ৬৩ শিক্ষার্থীর পরিচয় প্রকাশ

118

প্রশ্ন ফাঁস ও জালিয়াতি করে অবৈধভাবে ভর্তি হওয়ার দায়ে বহিস্কৃত ৬৩ শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে এ তালিকা প্রকাশ করা হয়।

এর আগে গত ৩০ জানুয়ারি অবৈধভাবে ভর্তি হওয়া ৬৩ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিনেট সভায়। তবে ওই শিক্ষার্থীদের পরিচয় প্রকাশের ব্যাপারে প্রক্টর গড়িমসি করেছিলেন বলে অভিযোগ এসেছিল।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বহিষ্কৃতদের পরিচয় প্রকাশের ব্যাপারে ইতিবাচক মনোভাব প্রকাশ করার পরও কেন তাদের পরিচয় প্রকাশ করা হচ্ছে না তা জানতে চেয়ে সোমবার প্রক্টর অফিসে গিয়েছিলেন ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত।

আরও পড়তে পারেন :  হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা

এসময় তিনি প্রক্টর অধ্যাপক ডা. এ কে এম গোলাম রাব্বানীকে বহিষ্কৃতদের নাম প্রকাশের জন্য ৫ দিনের আল্টিমেটাম দেন। এই সময়ের মধ্যে পরিচয় প্রকাশ করা না হলে প্রক্টর অফিসে তালা ঝুলবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। ওই আল্টিমেটামের একদিনের মাথায় আজ বহিষ্কৃতদের পরিচয় প্রকাশ করা হলো।

এদিকে জালিয়াতির দায়ে বহিষ্কৃতদের পরিচয় প্রকাশ করায় সন্তোষ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বলেছেন এই ঘটনা, জালিয়াতি চক্রের বিরুদ্ধে একটি কঠোর বার্তা দিয়েছে।

বিনিয়োগ বার্তা//এল//

 

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here