অধিকাংশ ব্যাংকের ইপিএস বেড়েছে

61

পুঁজিবাজারে তালিকাভুক্ত অধিকাংশ ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। ব্যাংকগুলোর ৩১ মার্চ, ১৯ শেষ হওয়া প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকের সংখ্যা ৩০ টি। এর মধ্যে প্রথম প্রান্তিকে ২১ টি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। তালিকাভুক্ত অন্য ব্যাংকগুলোর ইপিএস কমেছে।

যেসব ব্যাংকের ইপিএস বেড়েছে সেগুলো হচ্ছে- এক্সিম ব্যাংক। ব্যাংকটির সমাপ্ত প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে ব্যাংকটি শেয়ার প্রতি লোকসান ছিল ৩৯ পয়সা। ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৪০ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৬ পয়সা। এনসিসি ব্যাংকের ইপিএস হয়েছে ৪৩ পয়সা, আগের বছর ইপিএস ছিল ৩৯ পয়সা। ঢাকা ব্যাংকের ইপিএস হয়েছে ৫৩ পয়সা, আগের বছর ইপিএস ছিল ৪৯ পয়সা। ব্যাংক এশিয়ার ইপিএস হয়েছে ৬২ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৩ পয়সা। আল আরাফাহ ব্যাংকের ইপিএস হয়েছে ৪৫ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৯ পয়সা। রূপালী ব্যাংকের ইপিএস হয়েছে ২৫ পয়সা, আগের বছর ইপিএস ছিল ২২ পয়সা। মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংকের ইপিএস হয়েছে ৭৩ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৫ পয়সা। ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৬০ পয়সা, আগের বছর তা ছিল ৪০ পয়সা। স্ট্যান্ডার্ড ব্যাংকের ইপিএস হয়েছে ১২ পয়সা, আগের বছর তা ছিল ৮ পয়সা। উত্তরা ব্যাংকের ইপিএস হয়েছে ৯৪ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৯ পয়সা। সিটি ব্যাংকের ইপিএস হয়েছে ৭৯ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৮ পয়সা। আইএফআইসি ব্যাংকের ইপিএস হয়েছে ৪৭ পয়সা, আগের বছর একই সময়ে ব্যাংকটির ইপিএস ছিল ২৭ পয়সা। ইস্টার্ন ব্যাংকের ইপিএস হয়েছে ১ টাকা ১৭ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৯ পয়সা। যমুনা ব্যাংকের ইপিএস হয়েছে ৭৪ পয়সা, আগের বছর একই সময়ে ইপিএস হয়েছে ৪৫ পয়সা। প্রাইম ব্যাংকের ইপিএস হয়েছে ৩৭ পয়সা, আগের বছর তা ছিল ৩১ পয়সা। পূবালী ব্যাংকের ইপিএস হয়েছে ৮৪ পয়সা, আগের বছর তা ছিল ৭০ পয়সা। ইউসিবির ইপিএস হয়েছে ৪৪ পয়সা, আগের বছর তা ছিল ৩১ পয়সা। ন্যাশনাল ব্যাংকের ইপিএস হয়েছে ১৬ পয়সা, আগের বছর তা ছিল ১১ পয়সা, প্রিমিয়ার ব্যাংকের ইপিএস হয়েছে ৫৭ পয়সা, আগের বছর একই সময়ে তা ছিল ৩৯ পয়সা। শাহজালাল ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৫৫ পয়সা, আগের বছর তা ছিল ৩৭ পয়সা।

আরও পড়তে পারেন :  ক্যারিয়ার মেলায় বেকারদের চাকুরী দেবে ১০২ কোম্পানি

যেসব ব্যাংকের ইপিএস কমেছে সেগুলো হচ্ছে- ওয়ান ব্যাংক, এবি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, মার্কেন্টাইল, সোশ্যাল ইসলামী ব্যাংক, ডাচ-বাংলা, সাউথইষ্ট, ট্রাস্ট ব্যাংক এবং আইসিবি ইসলামী ব্যাংক।

বিনিয়োগ বার্তা//এল//

আপনার মতামত দিন :

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here