অত্যাধুনিক ডাল ফ্যাক্টরি চালু করল এসিআই

0
65

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
শতভাগ বিশুদ্ধ খাদ্যপণ্য সরবরাহে অঙ্গীকারাবদ্ধ এসিআই স্থাপন করেছে ডাল প্রসেসিংয়ের অত্যাধুনিক ফ্যাক্টরি। সোমবার (১৪ মে) হোটেল রেডিসনের বলরুমে আধুনিক এই ডাল ফ্যাক্টরির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়।

এসিআই পিওর ব্র্যান্ডের আটা, ময়দা, সুজি, লবণ, চাল, মসলা ও ভোজ্যতেলের ব্যবসায়িক সাফল্যের ধারাবাহিকতায় যুক্ত হলো এসিআই পিওর ডাল, যা দেশের মানুষের পুষ্টি চাহিদায় প্রোটিনের ঘাটতি মেটাতে অবদান রাখবে হবে বলে মনে করছে এসিআই কর্তৃপক্ষ। নারায়ণগঞ্জ জেলার বন্দরে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তিতে দৈনিক ১০০ মেট্রিক টন ডাল প্রক্রিয়াজাত শুরু করছে দেশের শীর্ষস্থানীয় ভোগ্যপণ্য বাজারজাতকারী প্রতিষ্ঠান এসিআই। এ ফ্যাক্টরিতে ব্যবহৃত হয়েছে বিশ্বসেরা কোম্পানীর কালার সর্টার মেশিন।

দেশের ডাল উৎপাদনের জন্য পরিচিত জেলা যেমন যশোর, ঝিনাইদহ, পাবনা, কুষ্টিয়া, মাগুরা হতে নিজস্ব তত্ত্বাবধানে শতভাগ দেশি ডাল সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা অনুযায়ী প্রক্রিয়াজাত করবে এসিআই। এছাড়া অস্ট্রেলিয়ার উন্নতমানের নিপার ভ্যারাইটির ডাল আমদানি করে অত্যাধুনিক মেশিনে প্রক্রিয়াজাতকরণ করে বাজারজাত করবে এসিআই।

পাশাপাশি দেশীয়ভাবে ডালের উৎপাদন বৃদ্ধি ও নানা উচ্চফলনশীল জাত উদ্ভাবনে দেশীয় ও আর্ন্তজাতিক বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজ করছে এসিআই। নান্দনিক ডিজাইনের লেমিনেটেড প্যাকে ৫০০ গ্রাম, ১ কেজি, ২ কেজির কনজ্যুমার প্যাক ছাড়াও ২৫ কেজি ও ৫০ কেজির ব্যাগে ডাল বিপণন করা হবে। ভবিষ্যতে মসুর ও মুগ ডালের পাশাপাশি বুটের ডাল, খেসারি ডাল, মটর ডাল, মাস কলাই ডাল, অড়হর ডালসহ অন্যান্য ডালও বাজারজাত করার পরিকল্পনা করছে এসিআই।

অনুষ্ঠানে দেশের প্রতিথযশা ডাল ব্যবসায়ীগণ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানীর বিজনেস ডিরেক্টর অনুপ কুমার সাহা। এ সময় আরও উপস্থিত ছিলেন জিএম ইন্সটিটিউশন সেলস অবন্তি কুমার সরকার, বিজনেস ম্যানেজার মইনুর রহমান, সেলস ম্যানেজার (পালস) মাসুদ রানাসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়।

বিনিয়োগ বার্তা//এল//

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here